মনির খান, স্টাফ রিপোর্টার:  নড়াইলের লোহাগড়ার ১১ নং ইতনা ইউনিয়নের ইতনা পশ্চিমপাড়া (খালের ঘাটের পাশে) মৃত ফহমউদ্দিনের ছেলে মোর্শেদ আলী (৪৫) একজন নতুন পোল্ট্রি ফার্ম উদ্দোক্তা, তার নতুন ফার্মে শনিবার রাত আনুষ্ঠানিক ২.৩০ মিনিটের সময় মুরগীর হৈ-চৈ আওয়াজে শুনে ঘুম ভেঙ্গে যায়।

দ্রুত ঘর থেকে বেরিয়ে দেখেন তাঁর খামারে আগুন দ্রুত বিদ্দ্যুতের মেইন সুইচ বন্দ করে আগুন নেভানোর চেষ্টা করেও আগুন নেভাতে পারেননি বলে জানা যায় এবং নিমিষেই মুরগী ও মুরগীর ঘর পুড়ে ছাই হয়ে যায়। কি ভাবে আগুন লাগলো খামারির নিকট জানতে চাইলে তিনি বলেন একমাত্র বৈদ্যুতিক সটসার্কিটের কারন ছাড়া আমি আর কোন কিছু বুঝতে পারছি না। কারন মুরগীর ঘরে আগুনের কোন কাজ নাই।

ওই পরিবারের পাশে এসে দাঁড়ালেন ইতনার প্রয়াত মানবিক চেয়ারম্যান সরদার নাজমুল হাসান টগরের সহধর্মিণী সিমা হাসান। খামারী উদ্দোক্তা তিনি বলেন আমার সহায় সম্বল সব কিছু দিয়ে ও ব্র্যাক ব্যাংক এবং গ্রামীণ ব্যাংক থেকে লোন করে ওই খামারে ১৫ শত পোল্ট্রি মুরগির বাচ্চা উঠিয়েছিলাম।

এখন আমার খামারের মুরগী প্রায় এক কেজির কাছাকাছি হয়েছে,আর মাত্র কয়েকদিন পর বিক্রি করে আমার লোন পরিশোধ করে পুনরায় বাচ্চা উঠাবো বলে সিদ্ধান্ত নিয়েছিলাম পোল্ট্রি ফার্মের মালিক মোর্শেদ আলী বলেন আমি গরীব অসহায় হতদরিদ্র পরিবারের সন্তান আমি সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি আমাকে আর্থিক ভাবে সাহায্য করে পুনরায় খামারটি চালু করার সুব্যবস্থা করবেন বলে আশা ব্যক্ত করেন।